লালমনিরহাটে অনার্স ১ম বর্ষের ফরম পুরোনে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ ছাত্রছাত্রীদের বিক্ষোভ প্রদর্শন।

0
270

লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধা সরকারি আলিমুদ্দিন ডিগ্রী কলেজে অনার্স ১ম বর্ষের ছাত্রছাত্রীদের ফরম পুরোনে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

শনিবার (৬ মার্চ) সকাল ১১ টা থেকে ১টা পর্যন্ত কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে মিলিত হয়। এতে কলেজের অনার্স এর ৮ বিভাগের ৫ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।
প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, অনার্স ১ম বর্ষের সমাজ বিজ্ঞানের শিক্ষার্থী শিফাত হোসেন, রাষ্ট্রবিজ্ঞানের শামীম ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের রবিউল ইসলাম, ইসলামের ইতিহাসের আ. রশিদ, ইতিহাস বিভাগের শিক্ষার্থী রাকিব মিয়াসহ অনেকে।

বক্তাগণ বলেন, লালমনিরহাট জেলায় পাশাপাশি উপজেলার নব-ঘোষিত কলেজগুলোতে অনার্স ১ম বর্ষের ফরম ফিলাপের ক্ষেত্রে যে ফি নেয়া হচ্ছে, তার চেয়ে দ্বিগুণ হারে আমাদের কাছ থেকে ফি আদায় করা হচ্ছে। ফরম ফিলাপের ফি কমিয়ে অন্যান্য কলেজের সঙ্গে সঙ্গতি রেখে পুনরায় নির্ধারণ করার দাবি জানান তারা। তা না হলে যে কোন পরিস্থিতির জন্য কলেজ কর্তৃপক্ষকে দায়ী থাকতে হবে বলে হুশিয়ার করে দেয় বক্তারা।

উল্লেখ্য, অত্র কলেজের ১ম বর্ষের ফরম ফিলাপে প্রথমে ৭ হাজার ৬’শ নির্ধারণ করা হয়েছিল। পরবর্তীতে শিক্ষার্থীদের চাপে ৬ হাজার ২’শ নির্ধারণ করা হয়। কিন্তু শিক্ষার্থীরা এই ফি মানতে নারাজ। তারা ৩ হাজার ৫’শ টাকা ফরম ফিলাপের ফি পুনরায় নির্ধারণের দাবী জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

এ প্রসঙ্গে হাতীবান্ধা সরকারি আলিমুদ্দিন কলেজ অধ্যক্ষ শামসুল আলম বলেন, শিক্ষার্থীদের দাবী অনেকটাই যৌক্তিক। কিন্তু আমাদেরও কিছু বাধ্যবাধকতা রয়েছে। ম্যানেজিং কমিটির সভা ডেকে দু’দিনের মধ্যে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে শিক্ষার্থীদের ফরম ফিলাপের কাজ পুনরায় শুরু করা হবে বলে জানান তিনি।

এদিকে আগামী ১/২ দিনের মধ্যে সমস্যার সমাধান না হলে কঠোর কর্মসূচী দেয়া হবে বলে জানান আন্দোলনকারী ছাত্র ছাত্রীগন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here