লালমনিরহাট সীমান্তে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর নির্মাণ বন্ধ করে দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী ।।

0
55

এস এম আলতাফ হোসাইন সুমন, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ-লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা দদহগ্রাম সীমান্তে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি যাদুঘর নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।
রোববার ( ২৩ মে) দুপুরে ওই উপজেলার দহগ্রাম-আঙ্গোরপোতা করিডোর এলাকায় সীমান্তে ঘেষে এ যাদুঘর নির্মাণের কাজ শুরু করতে গেলে বাধা দেয় সীমান্তে টহলরত ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী ( বিএসএফ) ।
জানা যায় ওই এলাকায় ৩৩ লক্ষ টাকা ব্যয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি যাদুঘর নির্মাণের উদ্যোগ নিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।

বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) দহগ্রাম ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুস সামাদ সরকার বলেন, আজ (রোববার) সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি যাদুঘর নির্মাণকাজ শুরু করেন এলজিইডি। যাদুঘরটি সীমান্তে ১৫০ গজের ভেতরে পড়ে যাওয়ায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বাধা দেয়।

তিনি বলেন, বিএসএফ’র বাধার কারণে কাজ বন্ধ করে রাখা হয়েছে। বিষয়টি উচ্চপর্যায়ে জানানো হয়েছে। পরবর্তীতে দুই দেশের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।
দহগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর নির্মাণে বাধা দেয়ার খবর পেয়ে আমি বিজিবিকে সাথে নিয়ে
ঘটনাস্থলে যাই । বিষয়টি নিয়ে বিজিবি ও বিএসএফ’র উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সাথে কথা বলেছি। বিএসএফ কিছু কাগজপত্র চেয়েছে। আমরা সেই কাগজগুলো তাদের দেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি। দুই দেশের মধ্যে উচ্চ পর্যায়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।
এ ব্যাপারে পাটগ্রামের ইউএনও সাইফুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। আমি খোঁজখবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here