লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি কিংস এর নতুন কমিটি গঠন

0
137

মোঃ আব্দুল হান্নানঃ লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি কিংস” এর ২০২১-২০২২ সনের নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। রাত ১০ ঘটিকায় “লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি কিংস” এর ক্লাব উপদেষ্টা লায়ন রবিউল ইসলাম রাজুর অনুমোদনে নতুন কমিটির ঘোষনা করেন লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি কিংস এর প্রধান উপদেষ্টা- লায়ন আজহার মাহসুদ(পি.এম.জে.এফ), এবং ফ্যাকাল্টি উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক – মেহেদি হাসান। নব্য কমিটির সভাপতি হিসেবেন মনোনীত হলেন লিও-মোঃ সোহরাব হোসেন এবং সাধারন সম্পাদক- হিসেবে মনোনীত হয়েছেন লিও আয়শা সিদ্দিকা রূপা।

লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি কিংস এর ২০২১-২০২২ বছরের বোর্ড অব ডিরেক্টর’স হিসেবে মনোনীত হয়েছেন –
রোমানা পাপড়ি – ক্লাব ডাইরেক্টর
সোহরাব হোসেন – ক্লাব প্রেসিডেন্ট
শেখ ইসমাইল – ইমিডিয়েট পাস্ট প্রেসিডেন্ট
তাসপিয়া রওশান রিমি – ভাইস প্রেসিডেন্ট
আয়শা সিদ্দিকা রুপা – ক্লাব সেক্রেটারি
আরমানুল হক – জয়েন্ট সেক্রেটারি
মোহাম্মদ মাহবুবুর রহমান রাকিব – ক্লাব ট্রেজারার
সাব্বির হোসেন – জয়েন্ট ট্রেজারার
মিজানুর রহমান রাকিব- চেয়ারপারসন প্রজেক্ট এন্ড ফান্ড রাইজিং
কাওসার জাহান ইরিন -চেয়ারপারসন ইউনিভার্সিটি আদার্স ক্লাব লিয়াসন এন্ড এলসিআই লিয়াসন
নুরুল ইসলাম – ব্রান্ডিং প্রমোশন এন্ড আইটি
সাদিয়া আফরীন – ক্লাব ট্রেইনার
সাদ ইসলাম সাকিব- চেয়ারপারসন এসডিজি ইম্প্লেমেন্টেশন
বিপাশা খাতুন -ডাইরেক্টর ওম্যান লিডারশিপ ডিপার্টমেন্ট ইনশিয়া আফরোজ মুক্তা কো-অর্ডিনেটর ট্রেনিং অ্যান্ড ওয়ার্ক শপ মুক্তার হোসেন- ডাইরেক্টর স্পোর্টস এন্ড গেম লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি কিংস এর প্রধান উপদেষ্টা লায়ন আজহার মাহমুদ (পি.এম.জে.এফ.) নতুন কমিটি নিয়ে কথা বলতে গেলে জানান,”প্রতিনিয়ত পরিবর্তনশীল এই পৃথিবীতে টিকে থাকতে তরুণ প্রজন্মকে শুধুমাত্র শিক্ষায় নয় উন্নত মানুষ হিসেবেও তৈরি হতে হবে। নিজেদেরকে তৈরি করতে হবে সকল পরিবর্তনকে মোকাবেলা করে শক্তভাবে ভাবে টিকে থাকার। সেই সাথে নিজের কাজের জবাবদিহি করণে নিজেদের প্রস্তুত করতে হবে।আশা করি লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি কিংস এ সবাই একসাথে দেশের কল্যানে দেশ গড়ার কাজ করবে।”

লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি কিংস এর নব্য সভাপতি এবং সাধারন সম্পাদক ক্লাব নিয়ে তাদের পরিকল্পনা ব্যাক্ত করেন।ক্লাবটির সাধারণ সম্পাদক আয়শা সিদ্দিকা রূপা বলেন, “১৯১৭ সালে যাত্রা শুরু করা আন্তর্জাতিক সংগঠন লায়ন্স ক্লাবের সহযোগী যুব সংগঠন হিসেবে লিও ক্লাব যাত্রা শুরু করে ১৯৫৭ সালে। বাংলাদেশসহ বিশ্বের ১৪০ দেশে এই ক্লাবের কার্যক্রম রয়েছে। এমন একটি সম্মানজনক ও আন্তর্জাতিকভাবে সুপরিচিত সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সম্পাদক হতে পেরে আমি আনন্দিত। নেতৃত্ব, দক্ষতা,সুযোগ এই তিন লক্ষ্যকে সামনে রেখে তরুণ শিক্ষার্থীদের নিয়ে আমরা সমাজের মানুষের পাশে দাঁড়াতে চাই”। ক্লাবের সভাপতি সোহরাব হোসেন বলেন,” লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি লায়ন্স ক্লাব ইন্টারন্যাশলের একটি সহযোগী যুব সংগঠন। আগামী দিনের নেতৃত্ব তৈরির ভিত্তি তৈরির কাজ আমরা করার চেষ্টা করব। তিনি আরো বলেন, লিও ক্লাব যেহেতু আন্তর্জাতিক মানের সংগঠন আমরা সংগঠনটিকে আন্তার্জাতিক মানের ভাবেই পরিচালনা করার চেষ্টা করব। এখানে স্বাধীন মতামত এবং জ্ঞানচর্চার মাধ্যমে সদস্যদের আত্মোন্নয়ে কাজ করব। আমাদের সেবামূলক কাজের মাধ্যবে সারা দেশে নিজেদের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখার চেষ্টা করব”।

উল্লেখ্য যে, বিশ্বের সবচেয়ে বড় আর্ন্তজাতিক সেবা সংগঠন লায়ন্স ক্লাবের একটি যু্ব সংগঠন হচ্ছে লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি কিংস। বিশ্বের প্রায় ১৪০ টি ও বেশি দেশে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল তাদের বিভিন্ন মানবসেবামূলক কর্মসূচী অব্যহত রেখেছে। ক্লাবটি যুব উন্নয়ন,শিশু উন্নয়ন,প্রবীণ উন্নয়ন,স্বাস্থ্যে,মানবাধিকার ইত্যাদি সেক্টরে তাদের কর্মসূচী পরিচালনা করে থাকেন।
লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি কিংস এর প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন লায়ন আজহার মাহমুদ(পি.এম.জে.এফ.), ক্লাব উপদেষ্টা হিসেবে রয়েছেন – লায়ন রবিউল ইসলাম রাজু(পি.এম.জে.এফ.) এবং ফ্যাকাল্টি উপদেষ্টা হিসেবে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মেহেদি হাসান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here