সাতছড়ি গহীন জঙ্গলে বিজিবি’র অভিযান রকেট লঞ্চারের ১৮টি গোলাবারুদ উদ্ধার।

0
236

স্টাফ রিপোর্টারঃ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ত্রিপুরা সীমান্তবর্তী সাতছড়ির গহীন জঙ্গল থেকে আবারও রকেট লঞ্চারের গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।সাতছড়ি বন থেকে এবার অস্ত্র উদ্ধার করেছে বিজিবি।

বিজিবি’র ৫৫ ব্যাটালিয়ানের অধিনায়ক সামীউন্নবী চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এবিষয়ে গত বৃহস্পতিবার সাড়ে ১০ টায় সাতছড়িতে এক প্রেস বিজ্ঞপ্তিতে ৫৫ বিজিবির অধিনায়ক সামীউন্নবী চৌধুরী গণমাধ্যম কর্মীদের জানান, সাতছড়ির গহীনের রিজার্ভ ফরেস্টে সন্ত্রাসীরা অস্ত্র গোলাবারুদ মজুদ করেছে বা করবে এমন তথ্যের ভিত্তিতে গত কয়েকদিন যাবত সাতছড়ি রিজার্ভ ফরেস্ট এলাকা সার্বক্ষণিক নজরদারি রাখা হয়। এরই ধারাবাহিকতায় ২ মার্চ বিকাল ৪ টায় হবিগঞ্জ ৫৫ বিজিবির একটি বিশেষ টহল দল সীমান্ত হতে আনুমানিক ১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে সাতছড়ি রিজার্ভ ফরেস্টে একটি অভিযান পরিচালনা করে মাটির নিচে পলিথিন দিয়ে মোড়ানো প্লাস্টিকের কভারের মধ্যে রকেট লঞ্চারের ১৮টি গোলাবারুদ উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, অভিযান চলমান রয়েছে যদি আর কোন তথ্য পাওয়া যায় পরবর্তীতে জানানো হবে। প্রসঙ্গত ২০০৩ সালে ২৭ জুন বগুড়ার কাহালুতে আনারসভর্তি ট্রাকে (নম্বর ঢাকা মেট্রো-ট-১১-৩৩৬৬) যে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ ধরা পড়েছিল, এ অস্ত্রের চালানটি সাতছড়ি থেকে গিয়েছিল। সে সময়ে ওই গাড়ির চালক বাহুবলের আলতু মিয়া আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়ে। এ ঘটনার সঙ্গে সাতছড়ি টিপরা বস্তির হেডম্যান যোগেশ দেব বর্মার ভাতিজা আশীষ দেব বর্মা জড়িত ছিল। তার বিরুদ্ধে পুলিশের উচ্চ পর্যায়ের তদন্তে চার্জশিট হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here