সিরাজগঞ্জে তালা ভেঙে প্রায় ৬০০ মামলার নথি চুরি ! 

0
79

এফআইআর টিভি অনলাইন ডেস্কঃ সিরাজগঞ্জ জজকোর্টে অর্পিত সম্পত্তির সরকারি কৌসুলিদের কক্ষ থেকে পরপর ৩ দিন তালা ভেঙে প্রায় ৬০০ মামলার নথি চুরির ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২২ মার্চ) নথি চুরির ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্তে ঘটনার সঠিক কারণ জানা যাবে বলে আশাবাদী প্রশাসন।

গত তিনদিনে রহস্যজনক এ চুরির ঘটনা ঘটে। ১৯, ২০ ও ২‌১ মার্চ রাতের আধারে প্রায় ৬০০ নথি পুরাতন কালেক্টরেট ভবনের কক্ষ থেকে গায়েব হয়ে যায়। প্রথম দিন তালা ভাঙ্গা হলেও নথি চুরির বিষয়টি স্পষ্ট বোঝা যায়নি তবে দ্বিতীয় দিন বিষয়টি নজরে আসলে অবাক হন আইনজীবীরা। শুধু তাই নয়, তৃতীয় দিনও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে। নথি চুরি হওয়ায় মামলা চালানো যেমন কষ্টদায়ক হবে, তেমনি মক্কেলরাও ক্ষতির মুখে পড়বেন বলে জানান তারা।

দ্রুত মামলার নথি উদ্ধারের দাবি জানিয়েছেন সিরাজগঞ্জ অর্পিত সম্পত্তি আদালতের কৌসুলি ও সহকারী কৌসুলিরা।

এ ঘটনায় থানায় অভিযোগ দায়েরের পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তদন্তে নেমেছে বলে জানান সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম।

এদিকে ঘটনার কারণ অনুসন্ধানে কাজ করছে বলে জানান জেলা প্রশাসন ড. ফারুক আহাম্মদ।

জেলা জজ কোর্টের কৌসুলি অ্যাডভোকেট এস এম আব্দুল ওয়াহাব, অ্যাডভোকেট মো. বরাত হাসান ও অ্যাডভোকেট মো. আব্দুল আজিজের মামলার ফাইল ও গুরুত্বপূর্ণ ডায়েরি চুরি হয়েছে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here