সিলেটে অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করাকে কেন্দ্র করে সংঘর্ষ গাড়ি ভাংচুর কাউন্সিলরসহ আহত -১৫

0
81

এফআইআর টিভি অনলাইন ডেক্সঃ সিলেটে নগরীর চৌহাট্টায় অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করতে গিয়ে পরিবহন শ্রমিকদের হামলার শিকার হয়েছেন সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও পুলিশ সদস্যরা। এ ঘটনায় কাউন্সিলরসহ ১৫ জন আহত হয়েছেন।

 

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে নগরীর চৌহাট্টা এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় অস্ত্রসহ ফয়সল আহমদ ফাহাদ নামে এক শ্রমিককে আটক করেছে পুলিশ।

সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ জানান, বুধবার সকালে চৌহাট্টা এলাকায় সড়কের উন্নয়ন কাজ বন্ধ করে বিক্ষোভ শুরু করে পরিবহন শ্রমিকরা। খবর পেয়ে দুপুরে কাউন্সিলর, ম্যাজিস্ট্রেট ও সংশ্লিস্ট কর্মকর্তাদের নিয়ে উন্নয়ন কাজ পরিদর্শনে যান মেয়র আরিফুল হক চৌধুরী। ওই সময় তিনি সড়ক সম্প্রসারণের কাজ শুরু করতে চাইলে বাধা দেয় শ্রমিকরা। এক পর্যায়ে মেয়র-কাউন্সিলরসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের ওপর হামলা চালায় তারা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে হামলার শিকার হয় পুলিশও।

পুলিশ জানায়, শ্রমিকরা অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর করেছে। হামলায় কাউন্সিলর-সিসিক কর্মকর্তা-পুলিশসহ ১৫ জন আহত হয়েছেন। ঘটনার সময় চৌহাট্টা-আম্বরখানা, চৌহাট্টা-রিকাবীবাজার, চৌহাট্টা-জিন্দাবাজার, চৌহাট্টা-মিরবক্সটুলা সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

কোতোয়ালি থানার ওসি এসএম আবু ফরহাদ জানান, আধা ঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। ১৬ রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। হামলার এক পর্যায়ে অস্ত্র নিয়ে এক শ্রমিক মেয়রের দিকে তেড়ে আসে। তাকে আটক করা হয়েছে। ধারণা করা হচ্ছে, মেয়রকে হত্যার উদ্দেশ্যেই সে অস্ত্র নিয়ে এসেছিল।

এর আগে, শনিবারও এই স্ট্যান্ড উচ্ছেদে গিয়ে শ্রমিকদের রোষের মুখে পড়তে হয়েছে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে। পরে তিনদিনের মধ্যে ফুটপাত ও সড়ক ছেড়ে দেয়ার নির্দেশ দেন মেয়র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here