সুন্দরবনে বাঘের মৃতদেহ উদ্ধার

0
298
এফআইআর টিভি অনলাইন ডেক্সঃ সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) জয়নাল আবেদিন জানান, সুন্দরবনেরে ভোলা নদের ধুনচেবাড়িয়ার পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জ থেকে শুক্রবার রাতে একটি রয়েল বেঙ্গল টাইগারের মৃতদেহ উদ্ধার করেছে বনবিভাগ।

জয়নাল বলেন, শুক্রবার সন্ধ্যার দিকে বনবিভাগের কর্মীরা নিয়মিত টহলের সময় বাঘটিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে রাত ১০টার দিকে তারা মরদেহ উদ্ধার করে শরণখোলা রেঞ্জ কার্যালয়ে নিয়ে যান।

“বাঘটির বয়স আনুমানিক ১৪ থেকে ১৫ বছর। বাঘটির দৈর্ঘ্য সাত ফুট, উচ্চতা তিন ফুট দুই ইঞ্চি এবং চওড়ায় তিন ফুট ছয় ইঞ্চি। বার্ধক্যজনিত কারণে স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।”

মোরেলগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ বিভাগের প্রাণি সম্পদ কর্মকর্তা জি এম আব্দুল কুদ্দুস বলেন, “ধারণা করা হচ্ছে, সাত আটদিন আগে বাঘটি মারা গেছে। শরীরের অধিকাংশ অঙ্গ প্রত্যঙ্গ অংশই পচে যাওয়ার কারণে ময়না তদন্তের জন্য সব সংগ্রহ করা সম্ভব হয়নি।

“মৃত্যুর কারণ জানতে যে ধরনের স্যাম্পল প্রয়োজন হয় তা সংগ্রহ করে বাঘটিকে মাটিচাপা দেওয়া হয়েছে। এটি ঢাকার ফরেনসিক বিভাগে পাঠানো হবে। ওই পরীক্ষায় বাঘটির মৃত্যুর কারণ জানা যাবে।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here