হক্কানী আলেম-উলামাদের ঐক্যের কোন বিকল্প নেই” – পীর ছাহেব: ফান্দাউক দরবার শরীফ

0
62

ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের বাৎসরিক ইছালে ছাওয়া ( ২ দিনব্যাপী ফান্দাউকের সভার) মাহফিলের প্রথম দিনের কার্যক্রম সম্পূর্ণ হয়েছে। 

এম কাদেরঃ ব্রাহ্মণ্যবাড়ীয়া জেলাধীন নাসির নগর উপজেলার ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর ও বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের আমীর শাহ সূফী আলহাজ্ব মাওলানা মুফতি সৈয়দ সালেহ আহমাদ মামুন আল হোসাইনী বলেছেন, ইসলামী হুকুমত প্রতিষ্ঠায় হক্ব দরবারের পীর মাশায়েখ ও হক্কানী আলেম-উলামাদের ঐক্যের কোন বিকল্প নেই। সমগ্র বিশ্ব আজ চরম অশান্তি ও হতাশায় নিমজ্জিত। সারা বিশ্ব ইহুদি ও খ্রিষ্টানদের যৌথ ষড়যন্ত্রের বেড়াজালে আবদ্ধ। মুসলিম বিশ্ব প্রত্যক্ষ বা পরোক্ষভাবে তাদের গোলামিতে আবদ্ধ। এ মুহূর্তে দ্বীপ্ত ঈমানি চেতনায় উজ্জীবিত হয়ে বিশ্ব মুসলিমদের সুদৃঢ় ঐক্য ও সাহসী প্রয়াস একান্ত প্রয়োজন। আমাদের প্রিয় মাতৃভূমির শতকরা ৯০ ভাগ মুসলমানের দেশ হওয়া সত্ত্বেও আলেমদের বিশৃঙ্খলা, ইসলামী দলগুলোর অনৈক্য, পরস্পরের প্রতি হিংসাবিদ্বেষ, সঙ্কীর্ণ দৃষ্টিভঙ্গির দরুন তাগুতি শক্তিগুলোর কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। তাই বর্তমান প্রেক্ষাপটে হক্ব দরবারের পীর মাশায়েখ ও হক্কানী আলম-উলামাদের আলেমদের দায়িত্ব দেশী-বিদেশী ষড়যন্ত্র মোকাবেলায় আজ হক্কানি ওলামা-মাশায়েখের ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

পীর ছাহেব আরও বলেন, ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার কোরআন সুন্নাহ মোতাবেক জীবন গড়ার শিক্ষা দিয়ে থাকেন। এই দরবার শরীয়তের পরীপন্থী কোন কর্মকান্ডকে সমর্থন করেনা। যুগ যুগ ধরে আল্লাহ ও তাঁর রাসূলের পথের সন্ধান দিতে অলি আউলিয়াগণ তরিকতের ময়দানে কঠোর সাধনা করে গেছেন। কোরআন সুন্নাহর আলোকে অলি আউলিয়াগণ জীবন গড়ার উপদেশ দিয়ে গেছেন। একমাত্র আল্লাহ ও তাঁর রাসুলের (সাঃ) সস্তুষ্টি লাভের উদ্দেশ্যে ইবাদত বন্দেগীর মাধ্যমে জীবন পরিচালনা করতে হবে। আল্লাহর রেজামন্দি হাসিল করতে হলে হক্কানী পীরের কাছে বয়াত গ্রহণ করতে হবে।

বর্তমান ফেতনা ফ্যাসাদের যুগে ঈমান আকিদা রক্ষা করার লক্ষ্যে হক্কানী পীর আউলিয়াদের অনুস্বরণের কোন বিকল্প নেই। সত্যিকারের মুসলমান হতে হলে হক্ক দরবার এবং হক্কানী পীর মাশায়েখের সহব্বতে আসতে হবে। ইলমে শরীয়ত ও ইলমে তরিকতের ময়দানে কঠোর সাধনা করতে হবে। বতর্মান প্রেক্ষপটে সমাজের অবস্থা অত্যন্ত নাজুক। সুদ, ঘুষ, মদ,জুয়াসহ বিভিন্ন গুনাহের কাজে মুসলমান পথভ্রষ্ট হচ্ছে।

দরবার শরীফের বাৎসরিক ইছালে ছাওয়া মাহফিলে অর্ধ লক্ষ মুসলিম উম্মাহ’র ঢল নেমেছে ফান্দাউকের সভায়। ইমান, আকিদা, দুনিয়া, কবর, হাশর, ওলী আউলিয়াদের কথা নিয়ে আলোচনা রাখেন,দেশ বরণ্য পীর মাশায়েক ও বুজুর্গ ব্যক্তিত্ব ওয়াজ ফরমান। এবং মাও হাবীবুর রহমমান যুক্তিবাদীসহ অসংখ্য আলেমগন উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here