হবিগঞ্জের বানিয়াচংয়ে মুজিব বর্ষের ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেছেন এমপি মজিদ খান

0
63

মোঃ আকিকুর রহমান রুমন, বিশেষ প্রতিনিধিঃ মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী’র পক্ষ থেকে গৃহ ও ভূমিহীন’দের জন্য উপহারের নির্মাণাধীন তৃতীয় পর্যায়ের ঘরের কাজ পরিদর্শন করেছেন বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডঃ আব্দুল মজিদ খান এমপি।

সোমবার দুপুর ২টায় বানিয়াচং উপজেলার ৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়নের রনশ্রী মৌজার সুটকী নদীর তীরে ১শ৩৩টি ঘরের নির্মাণ কাজ পরিদর্শন করেন এমপি আব্দুল মজিদ খান।
নির্মাণাধীন ঘরের কাজ দেখে এমপি আব্দুল মজিদ খান সন্তোষ প্রকাশ করেছেন।
এ সময় তিনি উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রকৃত জনকল্যাণমুখী সরকার।তিনি বাংলাদেশের মানুষের জন্য সবচেয়ে বেশি জনকল্যাণমূলক কাজ করেছেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকীকে স্মরণীয় করতে মুজিব বর্ষের ঘর গৃহ ও ভূমিহীনদের উপহার তেমনি একটি কল্যাণমূলক কাজ।
তিনি স্থানীয় প্রশাসনের প্রতি আহবান রেখে বলেন,প্রকৃত গৃহ ও ভূমিহীন লোকদের বাছাই করে ঘর দিতে পারলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার কল্যাণ সাধিত হবে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তজিমুল হক চৌধুরী, বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া,উপজেলা যুবলীগের সহসভাপতি ছায়েব আলী,উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহমুদুল হাসান খান মামুন,ইউনিয়ন যুবলীগ নেতা খোকন সর্দার,সাংবাদিক আক্তার হোসেন আলহাদী প্রমুখ।
ঘর নির্মাণের ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ বলেন, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরের তৃতীয় পর্যায়ের নির্মাণ কাজ চলছে। ৩টি স্থানে মোট ১৫০ টি ঘর নির্মাণের কাজ চলমান আছে। বর্তমানে একেকটি ঘর নির্মাণের জন্য প্রায় ২ লক্ষ ৫৮ হাজার টাকা নির্মাণ ব্যয় হচ্ছে।এই প্রকল্পের ঘরে কলাম ও গ্রেট বীমে রড দেওয়া হচ্চে।
এই মানের ঘরে যে পরিমাণ সিকিউরিটি দেওয়া প্রয়োজন তা সঠিক তদারকির মাধ্যমে নিশ্চিত করা হয়েছে।
আশা করছি উপকারভোগীরা দীর্ঘদিন সর্বোচ্চ নিশ্চিদ্র নিরাপত্তার সহিত বসবাস করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here