হবিগঞ্জের বানিয়াচংয়ে মুরাদপুর উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবস পালন হয়নি ! সত্যতা পেলে ব্যবস্হা নিবে ইউওনো

0
177

আকিকুর রহমান রুমন, বিশেষ প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচং মুরাদপুর এসইএসডিপি (সেকেন্ডারী ইডুকেশন স্কুল ডেভোলাপমেন্ট প্রজেক্ট)উচ্চ বিদ্যালয়ে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের কোন অনুষ্টান পালিত হয় নাই।রাষ্ট্রীয়ভাবে পালিত ওই অনুষ্টান পালন করার ব্যাপারে যেখানে স্কুল-কলেজ‘কে সুস্পষ্টভাবে বিভিন্ন নির্দেশনা দেওয়া থাকে সেখানে ওই বিদ্যালয়ে কোন অনুষ্টান না হওয়ায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

১৬ ডিসেম্বর মুরাদপুর এসইএসডিপি উচ্চ বিদ্যালয়ে কোন অনুষ্টান পালিত না হওয়ার বিষয়টি স্বীকার করে মুরাদপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি জুয়েল চেীধৗরী ক্ষোভ প্রকাশ করে বলেন,মহান বিজয় দিবসের অনুষ্টান পালন না করে বিদ্যালয়টির দায়িত্বপ্রাপ্তরা ধৃষ্টতা দেখিয়েছেন। তারা যদি বিজয় দিবসের অনুষ্টান পালন না করেন, তবে কি তারা কোন রাজাকারের জন্মদিন পালন করবেন? বিষয়টি মেনে নেওয়া যায়না।
এ ব্যাপারে বিদ্যালয়টির প্রধান শিক্ষক জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান,আমি বিদ্যালয়টির প্রধান শিক্ষক এটা সত্য।তবে আমাকে প্রায় ৫ বছর যাবৎ বিদ্যালয়ে যেতে দেওয়া হচ্ছেনা। এর জন্য দায়ী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাওসার শোকরানা ও ওই গ্রামের কতিপয় লোক। ৫ বছর যাবত আমাকে কোনরুপ বেতন ভাতা ও দেওয়া হচ্ছেনা।যেহেতু আমি বিদ্যালয়ে যেতে পারিনা অনুষ্টানের বিষয়ে আমি কিছু বলতে পারবোনা।
এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা(চলতি দায়িত্ব) কাওসার শোকরানা বলেন,আমাদের নির্দেশনা দেওয়া ছিল প্রত্যেক শিক্ষা প্রতিষ্টানে মহান বিজয় দিবসের অনুষ্টান পালন করার জন্য। স্কুল কর্তৃপক্ষ কেন অনুষ্টান পালন করেন নাই তা আমি জানি না।আমি খোজ নিয়ে দেখবো।
এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন,এ বিষয়টি আমাকে কেউ বলে নাই।আমি খোজ নিয়ে ঘটনার সত্যতা পেলে ব্যাবস্থা নেব।এরকম রাষ্ট্রীয় অনুষ্টান পালনের জন্য কর্তৃপক্ষের সুস্পষ্ট নির্দেশনা দেওয়া থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here