হবিগঞ্জের বানিয়াচংয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত

0
111

আকিকুর রহমান রুমন, বিশেষ প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উপলক্ষে বানিয়াচং উপজেলায় পালন করা হয়েছে নানান আয়োজনের মাধ্যমে।

সারা দেশের ন্যায় হবিগঞ্জের বানিয়াচংয়ে দিনব্যাপি উক্ত দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।
(৭ মার্চ)সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের সভাপতিত্বে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শতকণ্ঠের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা,কবিতা আবৃত্তি,এবং পুরস্কার বিতরণের শেষে উক্ত ঐতিহাসিক দিবসটির সমাপ্তি হয়।
উক্ত অনুষ্ঠানকে কেন্দ্র করে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাওসার শুকরানার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি)ইফফাত আরা জামান উর্মী,মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি)মোহাম্মদ এমরান হোসেন,২নং উত্তর পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান,উপজেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম সরকার প্রমুখ।
উক্ত দিবস উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের এই ভাষণের ফলে মুক্তিযোদ্ধাদের মনে সাহস এবং অনুপ্রেরণা জুগিয়েছিল।যার ফলশ্রুতিতে আমরা দীর্ঘ ৯ মাস পর অর্জিত হয় আমাদের স্বাধীনতা।পৃথিবীর বুকে জন্ম নেয় স্বাধীন বাংলাদেশ নামক রাষ্ট্র। পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত ছাত্র-ছাত্রীরা চমৎকারভাবে বঙ্গবন্ধুর ভাষণ ফুটিয়ে তোলার জন্য ধন্যবাদ জানান তিনি।এসময় উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাফর ইকবাল চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাস, মহিলা বিষয়ক কর্মকর্তা কুহেলিকা সরকার সহ বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here