হবিগঞ্জের বানিয়াচং উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার ১৮ বছর পর কক্সবাজারে বদলি

0
232

দীর্ঘ ১৮বছর পর ১৯ বছর চলাকালীন সময়ে বদলি করা হল বানিয়াচং উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার কাওছার শোকরানা কে ! 

আকিকুর রহমান রুমন, বিশেষ প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচং উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার(চলতি দায়িত্ব)থাকা কাওছার শোকরানাকে দীর্ঘ ১৮বছর পর ১৯ বছর চলাকালীন সময়ে বদলি করা হয়।

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক প্রজ্ঞাপন বার্তায় তাকে বদলি করা হয়।মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক রুপক রায় স্বাক্ষরিত পত্র মারফত জানা যায় ৬ ডিসেম্বর তাকে বদলীর আদেশ করা হয়েছে। আদেশ অনুযায়ী তার নতুন কর্মস্থল কক্সবাজার জেলার পেকুয়া উপজেলা। সেখানে ও তাকে চলতি দায়িত্ব পালনের আদেশ করা হয়েছে।

এদিকে কাওসার শোকরানা’র বদলীর আদেশে অনেকেই স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। এ ব্যাপারে বড়ইউড়ি আবিদা এতিমখানার প্রতিষ্টাতা শাহাবুদ্দীন জানান,ওই কর্মকর্তা একজন দূর্নীতিবাজ লোক। তাকে খুশি করতে না পারায় আমার প্রতিষ্টানের এতিম শিক্ষার্থীরা দুই বছর যাবত বই পাচ্ছেনা। তার অফিসে ঘুষ-দূর্নীতি খোলামেলা বিষয় হয়ে দাঁড়িয়েছিলো। সে আরও অনেক নীরিহ শিক্ষকদের হয়রানী করেছে বলেও জানান তিনি।

এছাড়াও এক প্রধান শিক্ষক তাকে খুশি করতে না পারায় প্রায় ৬বছর ধরে বেতন পাওয়া থেকে বঞ্চিত হয়ে তার সাথে আইনি লড়াই করে যাচ্ছেন বলেও অভিযোগ করেন। এব্যাপারে তার ক্ষমতার কাছে নির্যাতিত অনেক শিক্ষক/শিক্ষকা তার বদলীতে খুশি হয়ে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কতৃপক্ষকে সঠিক সিদ্ধান্ত নেওয়ার কারনে ধন্যবাদ জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here