হবিগঞ্জের বা‌নিয়াচং‌ থানা পুলিশের অভিযানে কুখ্যাত ২ডাকাত ও মূর্তি চুরির ১চুরসহ ৬ আসামী গ্রেফতার

0
116

আকিকুর রহমান রুমন, বিশেষ প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচং‌ থানা পুলিশের অপরাধ দমনের চলমান অভিযানে আন্তঃ‌জেলার কুখ্যাত দুই ডাকাত ও মন্দিরের মূর্তি চুরির এক পলাতক চুরসহ বিভিন্ন গ্রেফতারী পরোয়ানা ভুক্ত পলাতক ৩আসামীসহ ৬জনকে গ্রেফতার করে থানা পুলিশ।

গ্রেফতারকৃতদের হবিগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে।
পুলিশ ও অন্যান্য সূত্রে জানা যায়,গত২৭ ফেব্রুয়ারি দিবাগত রাতে বানিয়াচং উপজেলা সদরের ৪ নং দক্ষিন পশ্চিম ইউনিয়নের ৮নং ওয়ার্ডের শরীফখানি এলাকায় একদল ডাকাত দেশীয় অস্ত্রশস্ত্র সহ জন-সাধারনের বাড়ী-ঘরে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো।
বিষয়টি প্রথমে আঁচ করতে পারেন ঐ ওয়ার্ডের জনপ্রতিনিদি লেমন মিয়া তিনি কৌশলে এলাকাবাসীর সহযোগীতা নিয়ে দুই ডাকাতকে আটক করতে সক্ষম হন।
এসময় যাত্রাপাশার কুখ্যাত পলাতক ডাকাত বুক্কনসহ আরও ৩জন পালিয়ে যায় বলেও জানান তিনি।পরে তিনি বিষয়টি থানা পুলিশকে অবগত করলে খবর পেয়ে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন’র দিক-নির্দেশনায় অত্র থানায় কর্মরত এসআই (নিঃ)মোঃ শামছুল ইসলাম সংগীয় অফিসার ফোর্সসহ তাৎক্ষনিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য যাত্রা পাশা(পশ্চিম গড়পাড়)গ্রামের নবী হোসেন মিয়ার পুত্র
নুরুল হক (৩৬)এবং মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার রাউতগাঁও গ্রামের মৃত চাঁন মিয়া শেখের পুত্র শেখ আশিক মিয়া ওরফে আরিফ (৪০)কে রাত ৩ ঘটিকায় গ্রেফতার করে নিয়ে আসেন।
এ সময় তাদের কাছথেকে ডাকাতির কাজে ব্যবহৃত লোহার রড, রামদা,শাবল, রশি ইত্যাদি উদ্ধার করা হয়।খোঁজ নিয়ে জানা যায় আসামীদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রুজু আছে।
গ্রেফতারকৃত ডাকাতরা জিজ্ঞাসাবাদে বেশকিছু গুরত্বপূর্ণ তথ্য প্রদান করে বলেও জানা যায়।
অপর‌দি‌কে,২৮ ফেব্রুয়া‌রি দিবাগত রাতে অত্র থানায় কর্মরত এএসআই সন্তোষ চৌধুরী, এএসআই মোঃ তোহা,এএসআই সাদ্দাম হোসেন সংগীয় ফোর্সের সহায়তায় অভিযান পরিচালনা করে মন্দিরে মূর্তি চুরি মামলার পলাতক আসামি ৯ নং পুকড়া ইউনিয়নের পশ্চিম পুকড়া গ্রামের মৃত নেপাল দাসের পুত্র সবুজ দাস(৩০)কে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামীকে গ্রেফতার করে পুলিশ।
এছাড়াও বিভিন্ন মামলার ওয়ারেন্টের গ্রেফতারী পরোয়ানা ভূক্ত ইরফান হোসেন(৩৮)কে পিতা-নসিব আলী ও বড়ইউরি গ্রামের মোঃ মোতাহের মিয়া, পিতা-আউয়াল মিয়া, মোঃ সহিদ মিয়াকে গ্রেফতার করা হয়েছে।
এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ(ওসি)মোঃ এমরান হোসেন জানান,আসামিকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। আদালত তাঁদের কে কারাগারে পাঠিয়েছেন।তিনি আরো বলেন,সকল প্রকার অপরাধ দমনে নিয়মিত আমাদের এই অভিযান অভ্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here