হবিগঞ্জে যুবদলের আহবায়ক কমিঠি গঠনে অসন্তোষ প্রকাশ

0
108

বানিয়াচং ( হবিগঞ্জ), সংবাদদাতাঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে সদ্য ঘোষিত উপজেলা যুবদলের কমিটিতে উপজেলা ও ইউনিয়ন বিএনপি‘র নেতাদের অন্তর্ভূক্তি নিয়ে অসন্তোষ তৈরি হয়েছে।

এছাড়াও বিভিন্ন অনিয়মের মাধ্যমে গঠিত এই কমিটি নিয়ে দলটির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়ছেন।
দলের ত্যাগী সাবেক ছাত্রনেতাদের বাদ দিয়ে বিএনপি‘র নেতা,অযোগ্য ও সুবিধাবাদীদের দিয়ে যুবদলের আহবায়ক কমিটি গঠন করায় সাবেক ছাত্রনেতারা ক্ষোভ প্রকাশ করেছেন।
উপজেলা ছাত্রদলের সাবেক এক নেতা জানান,গঠনতন্ত্র অনুযায়ী আহবায়ক কমিটির মেয়াদ সাধারনত ৩ মাসের জন্য দেওয়া হয়ে থাকে।
কিন্তু এ ক্ষেত্রে গঠনতন্ত্রের ব্যাত্যয় ঘটিয়ে জেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষর করার ৩ মাস ২৫ দিন পর কেন্দ্র থেকে কমিটি
ঘোষনা দিয়ে বিতর্কের সৃষ্টি করা হয়েছে।
শুধূ তাই নয় হবিগঞ্জ জেলা যুবদলের সভাপতি মিয়া মোঃ ইলিয়াছের মৃত্যুর ১ মাস ১০ দিন পর ১৩ জানুয়ারী বানিয়াচং উপজেলা যুবদলের আহবায়ক কমিঠি প্রকাশ করায় নানান বিতর্কের জন্ম দিয়েছে।
কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর থাকলেও সীল না থাকায় ধুম্যজাল সৃষ্টি হয়েছে।
কমিটিতে ছোট ভাই প্রবাসে থেকেও যুগ্ম আহবায়ক হয়েছেন অন্যদিকে এলাকায় থেকেও বড়ভাই ওই কমিটির সাধারণ সদস্য হিসেবে অন্তর্ভূক্ত হয়েছেন।
একই কমিটিতে দুলাভাই সদস্য আর শ্যালক হয়েছেন যুগ্ম আহবায়ক।
প্রকাশিত কমিটিতে সিনিয়র জুনিয়রের সিরিয়াল মানা হয় নাই।
৪৫ সদস্য বিশিষ্ট উপজেলা যুবদলের আহবায়ক কমিটির আহবায়ক,সদস্য সচিব,যুগ্ম আহবায়ক ও সদস্য মিলে বিএনপি‘র নেতা রয়েছেন ১১ জন।
উপজেলা যুবদলে‘র ঘোষিত কমিটির আহবায়ক সালাউদ্দিন ফারুক। তিনি উপজেলা বিএনপি‘র আহবায়ক কমিটির একজন যুগ্ম আহবায়ক।উনার বয়স প্রায় ৫০ বছর হবে।
বিএনপি‘র বিভিন্ন ইউনিয়ন কমিটির যুগ্ম আহবায়ক ও সদস্য যারা উপজেলা যুবদলের যুগ্মআহবায়ক ও সদস্য হিসেবে রয়েছেন তারা হলেন।
যুবদলের আহবায়ক কমিটির সদস্য সচিব নাজমুল হোসেন বানিয়াচং ৪নং দক্ষিন-পশ্চিম ইউনিয়ন বিএনপি‘র যুগ্ম আহবায়ক।
বিএনপি নেতা একেএম বজলুল আমীন কাশেম,শেখ সুহেল আহমেদ, মিলন খান,জিয়াউল খা তারা যুবদলের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক। সদস্য হিসেবে রয়েছেন জিয়াউর রহমান,ইমরান মিয়া,সাহিদুর রহমান,জহিরুল ইসলাম নাসিম,শফিকুল ইসলাম,যুবদলের আহবায়ক কমিটির সদস্য হয়েছেন।
এ ব্যাপারে হবিগঞ্জ জেলা ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক আবু হুরায়রা নাহিদ জানান,গঠনতন্ত্র বিরোধী এই কমিটি নানান অনিয়মের মাধ্যমে গঠন করা হয়েছে।আমি ব্যক্তিগতভাবে এই কমিটি প্রত্যখান করলাম।
এ ব্যাপারে বানিয়াচং উপজেলা কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন সালেক জানান, অযোগ্য অশিক্ষিতদের দিয়ে এই কমিটি গঠন করা হয়েছে।
প্রকৃত ত্যাগী ও যোগ্যদেরকে বাদ দেওয়াতে এই কমিটি আমরা প্রত্যাখান করিলাম।
আমরা কেন্দ্রীয় দিকনির্দেশনায় কমিটির ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে এগিয়ে যাচ্ছি।
সাবেক ছাত্রনেতা আশরাফ উদ্দিন জানান,এই কমিটির ব্যাপারে আমি অসন্তোষ্ট।
এ ব্যাপারে হবিগঞ্জ জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ বলেন,দক্ষিন এশিয়ার সবচেয়ে বড় সংগঠন আমাদের যুবদল।
দীর্ঘদিন কমিঠি গঠন না হওয়ার কারনে অনেক নেতাকর্মী যুবদলে অন্তর্ভূক্ত হওয়ার জন্য প্রস্তুত রয়েছেন।অধিকাংশ ত্যাগীরা কমিটিতে আছেন।যারা বাদ পড়েছেন তারাও পুর্ণঙ্গ কমিটিতে স্থান পাবেন।আহবায়ক কমিটি গঠন করতে কোন অগঠনতান্ত্রিক কাজ করা হয় নাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here