৮৫ হাজার ল্যাপটপ দেওয়া হবে শিক্ষা প্রতিষ্ঠানে

0
222

এফআইআর টিভি অনলাইন ডেক্সঃ বৃহস্পতিবার (১৮ মার্চ) চলতি বছরের সরকারের ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির (সিসিজিপি) একাদশ বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে বৈঠক হয়। যেখানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন “দেশের পাঁচ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের জন্য সরকারের আইসিটি বিভাগ ৪৮৭ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে ৮৫ হাজার ল্যাপটপ, ৫ হাজার ওয়েব ক্যামেরা, ৫ হাজার রাউটার ও ৫ হাজার নেটওয়ার্ক সুইচ কিনবে।“

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে অর্থমন্ত্রী জানান, সিসিজিপি সভায় আইসিটি বিভাগ ও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে পৃথক দুটি প্রস্তাব অনুমোদন করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ল্যাপটপসহ অন্যান্য সরঞ্জাম ক্রয় প্রস্তাবটি বিভিন্ন বিভাগে বিভক্ত করা হবে। এ-সংক্রান্ত সারসংক্ষেপ পাওয়া গেলে ঠিকাদার সম্পর্কে বিশদ জানা যাবে।

মন্ত্রিপরিষদের অতিরিক্ত সচিব শাহিদা আখতার ব্রিফিংয়ে ভার্চ্যুয়ালি যুক্ত হন। তিনি জানান, আইসিটি বিভাগ ৪৮৭ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে ৮৫ হাজার ল্যাপটপ, ৫ হাজার ওয়েব ক্যামেরা, ৫ হাজার রাউটার ও ৫ হাজার নেটওয়ার্ক সুইচ কিনবে। এগুলো পাঁচ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের জন্য সরবরাহ করা হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here