চেয়ারম্যান খুরশেদের বিরুদ্ধে সরকারি ২৫ লক্ষ টাকা আত্মসাৎ এর অভিযোগ ! 

1
116

শ্রীবাস সরকার, স্টাফ রিপোর্টারঃ হবিগঞ্জের মাধবপুর উপজেলার আদাঐর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মীর খুরশেদ আলমের বিরুদ্ধে সরকারি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

বুধবার (১০ আগস্ট) উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈন বরাবর উক্ত ইউনিয়নের নির্বাচিত ৯জন মেম্বার এ অভিযোগ দায়ের করেন।

১ নং ওয়ার্ড মেম্বার বাবুল মিয়া,২ নং ওয়ার্ড মেম্বার সুভাষ চক্রবর্তী, ৩ নং ওয়ার্ড মেম্বার আবেদুর রহমান, ৪ নং ওয়ার্ড মেম্বার আব্দুল আহাদ, ৫ নং ওয়ার্ড মেম্বার মুজিবুর রহমান, ৮ নং ওয়ার্ড মেম্বার আবু মিয়া এবং সংরক্ষিত মহিলা মেম্বার সালেমা খাতুন, রুনা আক্তার, মিনারা বেগম সহ সীলস্বাক্ষর করে চেয়ারম্যান খুরশেদ আলমের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে বলা হয় খুরশেদ আলম পরিষদের কোন মিটিং রেজুলেশন ও সম্মতি ছাড়াই ইচ্ছে মত তথ্য গোপন করে একের পর এক দুর্নীতির মাধ্যমে সরকারি টাকা আত্মসাৎ করে যাচ্ছে। দায়িত্বভার গ্রহনের পর থেকে এখন পর্যন্ত আদায়কৃত সরকারি ট্যাক্স প্রায় ২০ লক্ষ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা না দিয়ে পুরো টাকাই আত্মসাৎ করে ফেলেন এবং ইউনিয়নের বরাদ্দকৃত ১% এর ৩ লক্ষ ২০ হাজার টাকা কোন প্রকার প্রকল্প না দিয়ে ও পরিষদের অনুমতি না নিয়ে সম্পূর্ণ টাকা আত্মসাৎ করে ফেলেন। অভিযোগে আরো বলা হয় পরিষদের মালিকানাধীন একটি পুকুরের ইজারার টাকা পরিষদের ব্যাংক একাউন্টে জমা না দিয়ে সম্পূর্ণ টাকা আত্মসাৎ করে ফেলেন। এছাড়াও চেয়ারম্যান খুরশেদ আলমের বিরুদ্ধে বিজিডি চাল বিতরনে অনিয়ম সহ আরো নানান অভিযোগ তুলে ধরেন। এর আগেও তার বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করেছেন এক ভুক্ত ভোগি।

অভিযোগের বিষয়ে চেয়ারম্যান মীর খুরশেদ আলমের মুঠোফোন যোগাযোগ করলে প্রথমে ফোন কল রিসিভ করে বলেন, আমি গাড়ীতে আছি কথা বুজা যাচ্ছে না। গাড়ি থেকে নেমে আমি কল করতেছি। দীর্ঘক্ষণ অপেক্ষায় থেকে পরে আবারও তার সাথে যোগাযোগ করার চেষ্টা করে বার বার ফোন করার পরও কোন ফোন রিসিভ হয়নি। যার ফলে চেয়ারম্যানের কোন বক্তব্য তুলে ধরা সম্ভব হয়নি।

এ বিষয়ে  উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈন জানান, একটি অভিযোগ পেয়েছি। রেজিস্টার ও ব্যাংক স্টেইটমেন্ট তলব করা হয়েছে। সব কিছু যাচাই বাচাই করে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here